ডা. আজাদ খান,ব্যুরো চিফ(ময়মনসিংহ): জামালপুর পৌরসভার ডাকপাড়া গ্রামের দরিদ্র কৃষক মিজু মিয়ার ধান কেটে দিলো ৬নং ওয়ার্ড আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ।

বৃহস্পতিবার (১১ মে’২৩ খ্রী.) বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ জামালপুর পৌর শাখার অন্তর্গত ৬নং ওয়ার্ড শাখার ব্যবস্থাপনায় ডাকপাড়া গ্রামের দরিদ্র কৃষক মিজানুর রহমান (মিজু মিয়া) ‘র ৫০ শতক জমির ধান কেটে ও মাড়াই করে দেয়া হয়েছে।

চলতি বোরো মৌসুমে ধান কাটা ও মাড়াই শ্রমিকের মুজুরী অস্বাভাবিক বৃদ্ধি পাওয়ায় প্রান্তিক কৃষকরা বিপাকে পড়েছে। এবার বোরো মৌসুমে ভালো ফলন হলেও বৈশ্বিক মন্দার কারণে প্রান্তিক কৃষকরা অর্থাভাবে শ্রমিকের মুজুরীর সংস্থান না করতে পারায়, পাকা ধান ক্ষেতেই রয়েছে।

মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনায় আওয়ামী লীগ এবং সহযোগী ও ভ্রাতৃপ্রতীম সংগঠনের নেতা কর্মিরা কাস্তে হাতে সারাদেশেই মাঠে নেম দরিদ্র প্রান্তিক কৃষকদের ধান কেটে মাড়াই করে ঘরে তুলে দিচ্ছে।

এই কর্মসূচীর অংশ হিসাবে বাংলাদেশ আওয়ামী লীগ, জামালপুর জেলা শাখার নির্দেশনায় সহযোগী ও ভ্রাতৃপ্রতীম সংগঠনের নেতা কর্মিরা গত এক সপ্তাহ যাবৎ প্রতিদিনই সারা জেলার কোনো না কোনো ইউনিয়নে এই ধান কাটা কর্মসূচী অব্যাহত রেখেছে।

মিজু মিয়া ‘র জমির ধান কাটা ও মাড়াই করে দেয়ার কাজে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগ , জামালপুর জেলা শাখার সাধারণ সম্পাদক বিজন কুমার চন্দ, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যাপক সুরুজ্জামান, জেলা আওয়ামীলীগের সাবেক দপ্তর সম্পাদক আসাদুজ্জামান আকন্দ বাবু, সাবেক সদস্য এম খলিলুর রহমান, জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি তানভীর আহাম্মেদ, সাধারণ সম্পাদক নাজমুল আহসান জনি, ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি বাদল শেখ, ৬নং ওয়ার্ড কাউন্সিলর লাভলু, ১১নং ওয়ার্ড কাউন্সিলর এমদাদুল ইসলাম জীবন, পৌর স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক সাইফুল ইসলাম, যুগ্ম- আহবায়ক সাবিবুর রহমান টিটু, ০৬নং ওয়ার্ড স্বেচ্ছাসেবক লীগের সভাপতি তোফাজ্জল হোসেন, সাধারণ সম্পাদক সাব্বির হোসেন রিমন সহ স্থানীয় আওয়ামীলীগ ও সহযোগী সংগঠন নেতৃকর্মীরা।